লন্ডনে জাতীয় কোরআন প্রতিযোগিতা সম্পন্ন

কক্সবাজার জার্নাল ডেস্কঃ বৃটেনের বাংলাদেশী মুসলিম স্কলার ও বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব শায়খ মাহমুদুল হাসান আজহারী তার ফেসবুক ওয়ালে লিখেছেন টিভি ওয়ানের উদ্যোগে মনোমুগ্ধকর ও দর্শনীয় কোরআন ইভেন্ট ‘দ্য ভয়েস অফ ওয়ানেস’ (ঐক্যের সুর)-এর গ্র্যান্ড ফিন্যালে সম্পন্ন হয়েছে।

গত ৪ ডিসেম্বর (রোববার) অনুষ্ঠিত এই প্রোগ্রামে সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ, কমিউনিটি লিডার্স, সাংবাদিক ও পেশাজীবীসহ হাজারের বেশি মানুষের উপস্থিতিতে ঘটে।

পুরো যুক্তরাজ্যের বিভিন্ন স্থানের শিশু-কিশোর ও তরুণরা এতে অংশ গ্রহণ করেছে। ওখান থেকে বাছাই করে ১০জনকে নিয়ে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

 

দশজনকে পুরস্কৃত করা হয়েছে। আর প্রথম তিনজনকে বিশেষ পুরস্কার দেওয়া হয়েছে। তাদের যথাক্রমে পাঁচ হাজার, তিন হাজার এবং এক হাজার পাউন্ড দেওয়া হয়েছে।

এই প্রোগ্রামের উসিলায় ব্রিটেনের ঘরে ঘরে কোরআন শুদ্ধ করে পড়ার ও তেলাওয়াত করার প্রেরণা ছড়িয়ে পড়ছে।

শায়খ মাহমুদুল হাসান একজন আন্তর্জাতিক মুসলিম ধর্মপ্রচারক।তিনি বিশ্বের বিভিন্ন দেশে কোর’আন ও হাদিসের আলোকে তার গবেষণা লব্ধ জ্ঞান দিয়ে বিজ্ঞান ও বাস্তবতার প্রেক্ষিতে বিভিন্ন সমাবেশে তথ্যবহুল লেকচার দিয়ে থাকেন।

নেটিজেন সহ মাহমুদুল হাসান সকল শুভাকাঙ্ক্ষীদের মতে তিনি মুসলিম উম্মাহর জন্যে গুরুত্বপূর্ণ একজন ব্যাক্তিত্ব।এবং ইসলামের জন্যে মুসলিম উম্মাহর জন্যে ওনার যে দরদ তা নিশ্চয়ই আল্লাহ তায়ালার কাছে ওনার কৃতকর্মের জন্যে সুফল ভোগ করবেন বলে আশা করেন সবাই।

শায়খ মাহমুদুল হাসান আজহারীর ভেরিফাইড ফেসবুক ” Mahmudul Hasan ” পেইজটিতে তিনি নিয়মিত সমসাময়ীক বিভিন্ন বিষয়াবলী নিয়ে ধর্মীয় বিধি-নিষেধ সহ সতর্কতা মূলক ও শিক্ষনীয় তথ্য সমূহ উপস্থাপন করে থাকেন।

তিনি “এসেক্স জামে মসজিদ এন্ড একাডেমি”র খতিব এবং প্রিন্সিপাল।QNS Academy London নামক একটি প্রতিষ্ঠানের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।এছাড়াও ওনার নিজস্ব তত্ত্বাবধানে রয়েছে TVONE UK এবং SKY-781 নামের দুইটি টিভি চ্যানেলও।